পদ্ম কামিনী
- মাহাবুব আলম ২৭-০৪-২০২৪

*আমার উড়াল মেঘের আঁকাশ
তোমার চাঁদের কোণে বাড়ি,
বৃষ্টি ঝরার ক্ষণে ওগো
তুমি কোথায় দিলে পাড়ি ?
*তুমি টয়টুম্বুর তাঁরার মেলা
নূপুর ঘানীর বাদাম ভেলা,
চিএা নদীর তানের ছন্দে
রম্য-রসিকতার মেলা ।
*আমার রিক্ত হৃদয় দুয়ার
তোমার চরণ রাগে চড়ি,
ভাবি কোন সুরেতে বাধি
বাজে মোহন রাধার রবে
নাকি নিত্য পারাপারি !
*তুমি ভাঙ্গন বেলার সাথী
তুমি আলোক রাতের যুঁথি
আমার গানের নীরব রথে
তুমি জোঁৎস্না ভরা রাতি ।
*তুমি ধবল চাঁদের ছায়া
তুমি একলা তাঁরার আলো,
থাক পদ্ম কামিনী সাঁজে
নাকি অগ্নিগীরির ভাঁজে!
তবু তোমায় বাসি ভালো ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।